ডেঙ্গু প্রতিরোধে চাঁদপুর মডেল থানায় আশেপাশের আবর্জনা পরিষ্কার

স্টাফ রিপোর্টার : ডেঙ্গু মহামারীতে সারা বাংলাদেশে এ যাবৎকালে অনেক মানুষের প্রাণ গিয়েছে । তেমনি চাঁদপুরেও ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে অনেক রোগী সরকারি হাসপাতালে ভর্তি রয়েছে। ডেঙ্গু প্রতিরোধ চাঁদপুর মডেল থানায় দীর্ঘদিনের আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্নতা করার উদ্যোগ নিলেন ওসি শেখ মুহসিন আলম।

সম্প্রতি চাঁদপুর মডেল থানার অনেক পুলিশ কর্মকর্তা সহ কনস্টেবল ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন অসুস্থ ছিলেন। চাঁদপুর মডেল থানার আশেপাশে বিভিন্ন প্রজাতির গাছে জঙ্গলে আবর্জনা সৃষ্টি হয়ে অপরিচ্ছন্নতা ছিল।
এই কারণে ডেঙ্গু জন্ম হয়ে মশার কামড়ে পুলিশ সহ অনেক ব্যক্তি আক্রান্ত হয়েছে।

চাঁদপুর মডেল থানার অফিসার্স ইনচার্জ শেখ মুহসিন আলম নিজেই উদ্যোগ নিয়ে আশেপাশের জঙ্গল পরিষ্কার করে থানার ভিতরে সৌন্দর্য বর্ধনের কাজ করেন। দীর্ঘদিনের জঙ্গল ও পরিষ্কার-পরিচ্ছন্নতা করার কারণে ওসির এই ব্যতিক্রমের উদ্যোগে সকলে সাধুবাদ জানান।

এই ব্যাপারে চাঁদপুর মডেল থানার ওসি শেখ মুহসিন আলম জানান, পরিষ্কার পরিচ্ছন্নতা হলো ঈমানের অঙ্গ। ডেঙ্গু প্রতিরোধে আশেপাশে জঙ্গল পরিষ্কার পরিচ্ছন্নতা করার উদ্যোগটি নেওয়া হয়েছে। পুলিশ যদি অসুস্থ থাকে তাহলে মানুষের সেবা করবে কে তাই ডেঙ্গু মশার কামড় থেকে বাঁচতে পরিষ্কার পরিচ্ছন্নতা করা হয়েছে।

একই রকম খবর