নারায়নপুর পৌরসভা বাতিলের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

মতলব প্রতিনিধি : মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর ইউনিয়নে পৌরসভা বাতিলের দাবীতে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। আজ ২০ সেপ্টেম্বর বিকেলে নারায়নপুর ইউনিয়নের পয়ালী এলাকায় মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

জানা যায়, ওই দিন নারায়ণপুর পৌরসভা বাতিলের দাবীতে পয়ালী বাজার থেকে বিক্ষোভ মিছিলটি লেকডা জোড়পুল এলাকা প্রদক্ষিণ করে পয়ালী বাজারে এসে সমাপ্ত হয়। বিক্ষোভ মিছিলের পূর্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এলাকাবাসী জানায়, নারায়নপুর ইউনিয়নে ৯০ ভাগ কৃষক। এ ইউনিয়নে আবাদি কৃষি জমির পরিমান ১৩হাজার ৩৮ হেক্টর, ৫% ব্যবসায়ী ও ৫% চাকুরীজীবি ও প্রবাসী রয়েছে। যেহেতু এ ইউনিয়নে কৃষি জমির পরিমান বেশী, তাই এখানে পৌরসভা নয়, ইউনিয়ন থাকা আবশ্যক।
নারায়ণপুর ইউনিয়নের মনিগাঁও এলাকার হাসান গাজী ও মোঃ আলাউদ্দিন জানান, অবকাঠামোগত উন্নয়ন না থাকা, ৯০% লোক কৃষক ও শ্রমিক এবং পৌরসভার ট্যাক্স, ভ্যাট থেকে অব্যাহতির জন্যই আমরা পৌরসভা চাই না।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদার বলেন, ইউনিয়ন বা পৌরসভায় সরকারের বিপক্ষে আমি নই। এ ইউনিয়নে কৃষক ও দিনমুজুর বেশী। পৌরসভার ট্যাক্স, ভ্যাট থেকে ইউনিয়নবাসীকে মুক্ত রাখতে চাই।

একই রকম খবর