মতলব দক্ষিণ ওসির হস্তক্ষেপে ৫০ বছরের রাস্তার বিরোধ নিষ্পত্তি

মতলব দক্ষিণ প্রতিনিধি : অবশেষে সকল জপ্লনা কল্পনার অবসান ঘটিয়ে দির্ঘ ৫০ বছরের রাস্তা নির্মানের বিরোধের অবসান ঘটালেন ওসি সাইদুল ইসলাম ও পাটোয়ারী বাড়ীর যুবকরা ।

সরজমিনে জানাযায় মতলব দক্ষিন উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের দক্ষিন বারগাঁও বিলের পাড় পাটোয়ারী বাড়ীর সরকারি রাস্তা হইতে পাটোয়ারী বাড়ীর মসজিদের সংযোগ রাস্তা নিয়ে দুই পক্ষের মাঝে দির্ঘ ৫০ বছর ধরে বিরোধ চলে আসছিল । অবশেষে বাড়ীর যুব সমাজের উদ্যোগে মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ সাইদুল ইসলাম হস্তক্ষেপে এবং লন্ডন প্রবাসী রেজাউল করিম পাটোয়ারীর সহযোগিতায় ও বাড়ীর সকলের অর্থায়নে এ রাস্তা নির্মান করা হয়েছে । দির্ঘদিন পর এ রাস্তা নির্মান হওয়ায় পাটোয়ারী বাড়ীর প্রায় চল্লিশটি পরিবারের মাঝে আনন্দ উৎসব বিরাজ করছে ।

এ বিষয়ে ওই বাড়ীর মোঃ হুমায়ন কবির পাটোয়ারীর ছেলে সবুজ পাটোয়ারী,বলেন আমাদের বাড়ীর সংযোগ রাস্তাটি না থাকার করনে দির্ঘদিন যাবত চলাচলে সমস্যা হতো বিশেষ করে বর্ষাকালে চলাচলে। বাড়ীর সকলের সহযোগিতায় ও ওসি সাইদুল ইসলাম হস্তক্ষেপে অবশেষে এ রাস্তাটি নির্মান করা সম্ভব হয়েছে ।

ওই বাড়ীর মরহুম মোকসেদ আলী পাটোয়ারীর ছেলে মমিন পাটোয়ারী বলেন লন্ডন প্রবাসী রেজাউল করিম পাটোয়ারী বাড়ীর পাশে একটি মসজিদ নির্মান করেন, রাস্তা না থাকায় মুসল্লিদের যাওয়া আসায় অনেক সমস্যা হতো তাই আমি নিজেও এ রাস্তার জন্য জায়গা দিয়েছি ।

রাস্তা নির্মান হওয়ায় ওই বাড়ীর দিদার পাটোয়ারী, সিহাব পাটোয়ারী, তুষার পাটোয়ারী, মাসুদ পাটোয়ারী, জুয়েল পাটোয়ারীসহ অন্যানরা
মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ সাইদুল ইসলাম ও প্রবাসী রেজাউল করিম পাটোয়ারীসহ সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

অফিসার ইনচার্জ সাইদুল ইসলাম বলেন এ রাস্তা নির্মান করার সময় উভয় পক্ষ থানায় অভিযোগ করেন । আমি উভয় পক্ষের সাথে কথা বলেছি । পরে উভয় পক্ষের সমঝোতায় রাস্তাটি নির্মান করা হয়েছে ।

সম্পর্কিত খবর