চাঁদপুরে ওয়াই-ফাইয়ের টাকা নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে : ৬জন রক্তাক্ত জখম

বিশেষ প্রতিনিধি: চাঁদপুরে ওয়াই-ফাই(ইন্টারনেট) ব্যবহারের টাকা চাইতে গিয়ে ২ পক্ষের মধ্যে দেশীয় অস্ত্রের মোহড়ায় মাধ্যমে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় ৪ সহোদরসহ কমপক্ষে ৬ জন রক্তাক্ত জখম হয়ে মারাত্বক আহত হওয়ার ঘটনা ঘটেছে,বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলাকায় উভয় পক্ষের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

এ ঘটনায় আহতরা হচ্ছে,চাঁদপুর সদর উপজেলার দক্ষিন বালিয়ার বশির উল্লাহ্র ছেলে চার সহোদর তানভির হোসেন(৩২),ফয়সাল হোসেন(২৪),সাব্বির হোসেন(৪২),মহাবির হোসেন(৩৮),তাদের বোন আয়শা বেগম(২৭) ও নাজির পাড়া এলাকার বাচ্চু ছৈয়ালের ছেলে ওয়াই-ফাই(ইন্টারনেট) ব্যকসায়ি রোকনউদ্দিন রোকন। এদের মধ্যে ৫জনকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঘটনাটি ঘটেছে,গতকাল রাত অনুমান সাড়ে ৮টায় শহরের মুক্তিযোদ্বা সড়কস্থ শ্রীশ্রী রামকৃষ্ণ আশ্রম সন্নিকটে ও রেইমবো হাসপাতাল পিছনের সোনা মিয়ার ছেলে মাইনুদ্দিনের ফ্যামিলি বাসায় এ ঘটনা ঘটানো হয়। এ বিষয়ে চাঁদপুর মডেল থানায় পৃথক ভাবে ২টি অভিযোগ করা হয়েছে।

এ ঘটনার পরপরই তাৎক্ষনিক খবর পেয়ে চাঁদপুর শহরের নতুন বাজার পুলিশ ফাঁড়ির এএসআই আনোয়ার হোসেন সঙ্গীয় পুলিশ ফোর্স ও চাঁদপুর মডেল থানার উপপরিদশক মো: জাকির হোসেন সঙ্গীয় পুলিশফোর্সসহ ঘটনাস্থলে এসে যৌথ ভাবে অভিযান চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

এ ঘটনায় আহত হওয়া ২পক্ষের ৫জন যুবককে চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ঘটনার বিবরনে জানা গেছে,শহরের মুক্তিযোদ্বা সড়কস্থ মিশন রোডস্থ এলাকার একটি বাসায় প্রতিমাসের ন্যায় ওয়াই-ফাই(ইন্টারনেট) ব্যবহারের টাকা চাইতে গিয়ে ব্যবসায়ী রোকনুদ্দিন রোকনের সাথে বাড়ির গৃহকর্ত্রী আয়শা বেগম কচির বাকবিতন্ডার সৃস্টি হয়। এক পর্যায়ে গৃহকর্ত্রী সু-কৌশলে বাসা থেকে বেড় হয়ে ফ্লাট বাসার বাহির থেকে দরজা বন্ধ করে দিয়ে তার চার ভাইদেরকে মোবাইল ফোনে খবর পৌছায়। এরই মধ্যে রোকনউদ্দিন রোকন আটকা পড়ে থেকে ঘরের ভিতরে থেকে তার সহপাঠিদের খবর পৌছায়।

অল্প সময়ের মধ্যে উভয় পক্ষের লোকজন ও একদল যুবক ঘটনাস্থলে আসলে উভয়পক্ষের মধ্যে বাকবিতন্ডা ও দেশীয় অস্ত্রনিয়ে ব্যাপক সংঘর্ষে লিপ্ত হয়ে পড়ে। দেশীয় অস্ত্রের আঘাতে ও রক্তক্ষয়ী সংঘর্ষে রক্তাক্ত পরিস্থিতির সৃস্টি হয়। এ সময় দেশীয় অস্ত্র দা’এর কোপে ও রডের আঘাতে ২পক্ষেই কমপক্ষে ৬জন মারাত্বক ভাবে আহত হয়। আহতদেরকে তাৎক্ষনিক চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক উভয়কে তাদের অবস্থা বেগতীক দেখে হাসপাতালে ভর্তি করে চিকিৎসার পরামর্শ দেন এবং তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার জন্য বলেন। যদিও উভয় পক্ষের কেহই ঢাকায় না’গিয়ে স্থানীয় ভাবে চিকিৎসা নিচ্ছে।

এ ঘটনা আলোকে উভয়পক্ষের আহতরা স্থানীয় আওয়ামীলীগ নেতা চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারীর সরনাপন্ন হলে তিনি শুক্রবার বিষয়টি নিয়ে শালিস করবেন বলে উভয়পক্ষের নিকট আত্বীয় ও স্বজনরা জানান। যার কারনে পুলিশ অভিযোগ পেলেও কোন প্রকার আইনী ব্যবস্থা গ্রহন না করে আপাতত আইনী ব্যবস্থা বন্ধ রেখেছেন বলে পুলিশের এসআই জাকির হোসেন জানান।

এ বিষয়ে ঘটনাস্থলের গৃহকত্রী আয়শা আক্তার কচি জানান,রাত অনুমান সাড়ে ৮টায় ওয়াই-ফাই(ইন্টারনেট) ব্যবহারের টাকা চাইতে নাজির পাড়ার রোকন এসে দরজা খূলতে বললে, আমি দরজা খুলে দিতেই রোকন বাসায় ঢুকে আমাক কোন প্রকার আওয়াজ নাদিয়ে স্বর্ন ও টাকা পয়সা কি আছে দিয়ে দিতে বলে। আমি তার সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে সে আমার বাসার ভিতরে ঢুকে আলমারি খুলে তছনছ করতে থাকি।

তখন আমি বাসা থেকে বাহিরে এসে বাসার বাহির দিয়ে আটকিয়ে তাকে আটক করে আমার ভাইদের বিষয়টি জানাই। আমার চার ভাই আসতে আসতে রোকনের সাথের ৫/৬ আমার বাসায় আসলে আমার ভাইদের সাথে দেশীয় অস্ত্রসহ তাদের সাথে মারামারি লেগে যায়। তাদের সাথে ছুরি,ডেগার,রডসহ বিভিন্ন দেশীয় অস্ত্র ছিল। তারা আমার ভাইদের কুপিয়ে রক্তাক্ত জখম করেছে।

এ বিষয়ে রোকনউদ্দিন রোকন জানান,আমি ওয়াই-ফাই(ইন্টারনেট) ব্যবহারের টাকা চাইতে গিয়ে তিনি আমাকে টাকা নাদিয়ে আমার সাথে টাকা নিয়ে বাকবিতন্ডার এক পর্যায়ে বাহির দিয়ে দরজা আটকিয়ে তার ভাই ও লোকদের খবর দিয়ে আমাকে কুপিয়ে মাথা ও শরীর মারাত্বক ভাবে আহত করে।

এ বিষয়ে আওয়ামীলীগ নেতা চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী বলেন,বিষয়টি আমি উভয়ের কাছ থেকে শুনেছি। উভয় পক্ষ আমার লোক তাই শুক্রবার বসে এ একটি শালিস করে দিব বলেছি।

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদ জানান,এ ঘটনার আলোকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেছে। তারা স্থানীয় ভাবে শালিসে বসবে বলে আপাতত আমাদের পক্ষ থেকে কোন ব্যবস্থা গ্রহন করা হচ্ছে না। পরবর্তীতে শালিস দেখে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

সম্পর্কিত খবর