চাঁদপুরে বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সনদ ও সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চাঁদপুর সদর উপজেলা শাখার আয়োজনে বৃত্তি পরীক্ষার-২০২২ এর বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সনদ ও সম্মানি প্রদান করা হয়েছে। ৬মে শনিবার বিকেলে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে এউৎসবমুখর এবং আনন্দঘন আয়োজন করা হয়।

এতে বৃত্তি পরীক্ষায় অংশ নেয়া ৭শ’ ৫০জন শিক্ষার্থীর মধ্যে বৃত্তিপ্রাপ্ত ২শ’ ৭০ জন শিক্ষার্থীকে সনদ ও সন্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গণি পাটোয়ারী। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন কেন্দ্রিয় কমিটি মহাসচিব মো. মিজানুর রহমান সরকার।

চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গণি পাটোয়ারী তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি স্বাধীন মানচিত্র এনে দিয়েছেন। বহু প্রাণ আর রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। এই স্বাধীনতা মর্যাদা আমাদের রক্ষা করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় আমাদের যার যার অবস্থান থেকে কাজ করতে হবে।

তিনি বলেন, একটি আদর্শিক এবং দক্ষ প্রজন্ম গড়ে তুলতে এদেশের শিক্ষকরা কাজ করে যাচ্ছেন। এজন্য আমরা শিক্ষককদের সর্বোচ্চ সম্মান করি। বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন একটি শক্তিশালী সংগঠন। যাদের ঐক্যবদ্ধ ছায়াতলে থেকে কিন্ডারগার্টেনগুলো আমাদের সন্তানদের শিক্ষিত এবং দক্ষ নাগরীক হিসেবে গড়ে তুলছে। আমি এই সংগঠনের সাথে সম্পৃক্ত সকলকে আন্তরিক অভিনন্দন এবং ধন্যবাদ জানাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ডা. আব্দুল মাজেদ, যুগ্ম মহাসচিব, মো. ফারুক হোসেন, সাংগঠনিক সম্পাদক, সৈয়দ হামিদুর রহমান, শিক্ষা সচিব মো. আব্দুল আলীম, দপ্তর সম্পাদক, মো. মিজানুর রহমান, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সভাপতি ওমর ফারুক, সহ-সভাপতি পীরজাদা মাহফুজ উল্যাহ ইউসূফী।

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চাঁদপুর সদর উপজেলা শাখার সভাপতি গোলাম হোসেন টিটোর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মৃনাল কান্তি দাস এবং ফারহানা ইভার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি রেজাউল করিম মাসুদ, সভাপতি, শাহরাস্তি উপজেলা শাখার সভাপতি আলি আজগর, মতলব দক্ষিন উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, হাজিগঞ্জ উপজেলা উপজেলা শাখার সভাপতি একেএম শাহআলম মুন্সী।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর- হাজিগঞ্জ বৃত্তি পরিক্ষা পরিচালনা কমিটির সদস্য এবং বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চাঁদপুর জেলা ও হাজিগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক এস বি সবুজ ভদ্র, উদয়ন শিশু বিদ্যালয়ের প্রধান নাজমুন্নাহার, ক্রিস্টিয়ান মিশন স্কুলের প্রধান শিক্ষিকা শিক্ষিকা সীমা গাইন, ওয়াই ডব্লিউ সি নার্সারি স্কুলের প্রধান শিক্ষিকা কবিতা সাহা, শাহাবুদ্দিন অনু স্কুলের প্রধান শিক্ষব শংকর কুমার রায়, ইকরা মডেল একাডেমীর প্রধান শিক্ষক মিজানুর রহমান, ইউনাইটেড মর্ডান একাডেমির প্রধান শিক্ষক ফরিদ উকিল, ইকরা আদর্শ কেজি স্কুলের প্রধান শিক্ষিকা নাজমীন আলী, হরিনা আদর্শ স্কুলের প্রধান শিক্ষিকা আমিনুল ইসলাম, মডার্ন শিশু একাডেমীর প্রধান শিক্ষক মো. কামাল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে চাঁদপুর সদর উপজেলার সকল কিন্ডারগার্টেনের প্রতিষ্ঠাতা, পরিচালক, প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর