চাঁদপুরে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, চাঁদপুরে ঈদে যারা আসবেন এবং যাবেন তাদের আসা-যাওয়া যেন নির্বিঘ্নে করতে পারে সেই ব্যবস্থা করতে হবে। এটি করতে হলে সবার সহযোগিতা খুবই দরকার। বাজার মনিটরিং করা হচ্ছে এবং ঈদ পর্যন্ত তার ব্যাপারে আরো জোর দিতে হবে। ব্যাংকে টাকার ব্যাপারে কোন সমস্যা না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

সোমবার (১০ এপ্রিল) সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, ঈদের জামাতের সময় মানুষকে বিভ্রান্তমূলক বা কোন প্রকার অন্যরকম আলোচনা করা যেন না হয়, সেদিকে লক্ষ্য রাকতে হবে। ঈদের দিনের জামাতে প্রচুর মানুষ জরো হয়, এসময় মানুষদের একটা ভালো বার্তা দেয়া যেতে পারে।

সমাজের অনেক গুরুত্বপূর্ণ বিষয়, নতুন প্রজন্মের বিষয়ে ইসলামের আলোকে ভালো বার্তা দেয়া যেতে পারে৷ এছাড়াও চাঁদপুরে ঈদ নিয়ে ২/১ টা মতবাদ আছে যে কেউ একদিন আগে ঈদ পালন করে সৌদি আরবের সাথে মিলিয়ে। এব্যাপারে কোন প্রকার বিতর্ক বা আলোচনা করা ঠিক না। একেকজনের একেক মতবাদ হতেই পারে।

তিনি বলেন, বড়স্টেশন মোলহেড থেকে ছেড়ে যাওয়া এবং আলুর বাজারে যাওযার যেসব যাত্রী সেবার ইঞ্জিনের চালিত নৌকা বা ট্রলার রয়েছে, যাত্রীদের যাতায়াত সুবিধার কথা চিন্তা করে ভাড়া নির্ধারণের জন্যে একটি কমিটি করা হবে। সাধারণ মানুষের হয়রানি যেন না হয় তারজন্যে এ সিদ্ধান্ত নিতে হবে।

ডিসি বলেন, ঢাকা থেকে চাঁদপুরে আসা কোন যাত্রী তার ব্যাগ নিজে বহন করলে সেক্ষেত্রে কুলিদের বা ঘাটে কোন টোল দেয়া লাগবে না। যারা ইজারাকৃত কুলি রয়েছেন যাদের এপ্রোন নিশ্চিত করতে হবে। ঈদের আগ থেকে ঈদের পর ১৭ এপ্রিল থেকে ১০ দিন সবধরনের বাল্কহেড বন্ধ থাকবে।

জেলা প্রশাসক আরো বলেন, চাঁদপুর শহরের কিছু কিছু স্পিড ব্যাকার রয়েছে যা এত বড় যে ছোট গাড়ীগুলো পার হতে পারে না। সেসব স্পিড ব্যাকার গুলো নিচু করতে হবে এবং মার্কার দিতে হবে। এছাড়াও মার্কার প্লেটগুলো চিকন বা সরু করে লাগানো যা মানুষের মাথায় বা গায়ে লেগে আঘাত লাগে, সেগুলোকেও সঠিকভাবে লাগাতে হবে যেন জনসাধারণের কোন ক্ষতি না হয়।

জেলা প্রশাসক বলেন, ঈদের আগে ঈদ স্পেশাল হিসেবে রকেট চলবে ১৮,২০,২১ এপ্রিল এবং ঈদের পরে ২৩,২৭,৩০ এপ্রিল চাঁদপুর থেকে ছেড়ে যাবে।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম মোসা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, এনএসআই এর উপ-পরিচালক শাহ আরমান আহমেদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ, নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. বেলায়েত প্রমূখ।

সম্পর্কিত খবর