চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে দুদকের অভিযান

স্টাফ রিপোর্টার : দীর্ঘদিন ধরে নানান অভিযোগ দুর্নীতি, টিকেটের উচ্চ মূল্য, সরকারি ঔষধ অন্যত্রে বিক্রি করা, নানা ধরনের পরীক্ষা নিরিক্ষা হাসপাতালে না করে দালালদের মাধ্যমে পাশ্ববর্তী প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে করানো এবং রোগীদের হয়রানীর স্বিকারের অভিযোগের ভিত্তিতে চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালে দুদকের অভিযান পরিচালিত হয়।

সোমবার দুপুরে চাঁদপুর অঞ্চলের দুদকের সহকারী পরিচালক আজগর হোসেন সহ অন্যান্য কর্মকর্তারা হাসপাতারে উপস্থিত হয়ে এ সকল বিষয়ে খোঁজখবর নিতে সরোজমিনে গিয়ে তদন্ত করেন। এ সময় হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ এ কে এম মাহাবুবুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অভিযানকালে চাঁদপুর অঞ্চলের দুদকের সহকারী পরিচালক আজগর হোসেন এর সাথে আলাপকালে তিনি জানান, এ হাসপাতালের বিভিন্ন অনিয়মের কারনে আমাদের দুদকের প্রধান কার্যালয়ে একটি অভিযোগ দায়ের করা হয়। তারই প্রেক্ষিতে আজকের এ অভিযান।

এ বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ এ কে এম মাহাবুবুর রহমান জানান, আমাদের এ হাসপাতালে যে সকল পরীক্ষা নিরিক্ষা করার ব্যবস্থা নেই, সেই সমস্ত পরীক্ষাগুলো অন্যত্রে করানো হয়। আর যে পরীক্ষাগুলো এ হাসপাতালে করার ব্যবস্থা রয়েছে, তা আমরা নিয়মিত করে থাকি।

অনেক সময় রোগীর লোকেরাই তাদের নিজের ইচ্ছায় এখানে না করিয়ে বাহিরে নিয়ে যায়। আর ৫ টাকার টিকেট ১০ টাকা মূল্যে বিক্রি করার বিষয়ে একটি অভিযোগ তোলা হয়েছে। এ বিষয়টি আমার জানা ছিলোনা। আমি এ বিষয়ে এখন থেকে কঠোর নজরধারী রাখবো। যাতে নিয়মের বাহিরে কাহারো কাছ থেকে বেশি টাকা না নেয়া হয়।

সম্পর্কিত খবর